Header Ads

What Happened to Monday (2017) সায়েন্স ফিকশন মুভি রিভিউ

সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি। আজকের সায়েন্স ফিকশন মুভি রিভিউ সিরিজে থাকছে What Happened to Monday মুভিটি। মুভি রিভিউ সিরিজের আর্টিকেল প্রতি সপ্তাহের শুক্রবার প্রকাশিত হয়ে থাকে। তাহলে চলুন শুরু করা যাক...

What Happened to Monday (2017) সায়েন্স ফিকশন মুভি রিভিউ

মুভিঃ What Happened to Monday (2017)
জনরাঃ অ্যাকশান, অ্যাডভেঞ্চার, ক্রাইম
ডিরেক্টরঃ Tommy Wirkola
অভিনয়ঃ Noomi Rapace, Glenn Close, Willem Dafoe
IMDB রেটিংঃ 6.9
ব্যাক্তিগত রেটিংঃ 7.0

সময়টা ২০৪০ সাল। জনসংখ্যা এমন হারে বাড়া শুরু করল যে খাদ্যে আর কুলান দিতে পারছেনা। এমতাবস্থায় দেশের রিপ্রেসিভ রেইজিম (জালিম সরকার) একটা পলিসি হাতে নিল। 'এক পরিবার এক সন্তান'।  কোন ভাবে কোন পরিবারে যদি একের অধিক সন্তান পাওয়া যায় তাহলে সেই সিব্লিং কে সরকার উঠিয়ে নিয়া যাবে এবং তাকে একটা মেশিনের মধ্যে ঢুকিয়ে দেয়া হবে। যতদিন পর্যন্ত না পৃথিবী আবারও সুজলা সুফলা, শস্য শ্যামলা না হয়ে উঠে ততদিন তাদের ওখানেই ঘুমাতে হবে।

এই ভয়ঙ্কর নিয়মের মধ্যেই এক মহিলা ৭ সাতটি কন্যা সন্তান একত্রে প্রসব করে পরকালে পাড়ি জমালেন। নানা তাদের নাম রাখলেন সপ্তাহের নামে- সানডে টু স্যাটারডে। কিন্তু কিভাবে লুকাবেন তিনি তার ৭ নাতীকে?

বিভিন্ন পরিকল্পনা, শিক্ষণ এবং কঠোর অনুশীলনের মাধ্যমে তিনি তাদের ৭ জনকে ১ টি অভিন্ন পরিচয়ে নির্মাণ করলেন- ক্যারেন স্যাট্মান।

সপ্তাহে ৭ দিন যার যে নাম সে সেদিন বাইরে যায়- ফিরে এসে বাকিদের আপডেট দেয়। অর্থাৎ ফ্রাইডে শুধু শুক্রবারেই পৃথিবীর আলো দেখতে পারে।
একজনের বেশি বাড়ির বাইরে বের হওয়া অসম্ভব। রাস্তায় বিভিন্ন চেকপোস্টে সারাদিন আপনার আইডি চেক করা হয়। আপনার প্রতিটা মুভমেন্টের খবর সরকারের সার্ভারে জমা হয়। এমনকি বাজারে খাবার পর্যন্ত আপনার আইডি না দেখিয়ে আপনি কিনতে পারবেন না।

তো এভাবে ৩০ বছর কেটে যায়। ২০৭০ সালের কোন একদিন, মানডে কোন এক সোমবারে বাইরে গিয়ে আর ফিরেনা।
কি হয় মানডের? বাকী ছয় বোনের ভাগ্যেই বা কি রেখেছেন সেই জালিম সরকার?

জানতে হলে ঝটপট নেটফ্লিক্সের মুভিটা দেখে ফেলুন। দারুণ ফ্রেশ একটি মুভি। আইডেন্টিটি আর সারভাইভালের টানটান গল্প। The Girl with the Dragon Tattoo-এর নুমি র‍্যাপাস এখানেও অনবদ্য অভিনয় করেছেন।

লিখাটি ভালো লেগে থাকলে দয়া করে শেয়ার করুন এবং অন্যদেরও জানার সুযোগ করে দিন। সবাইকে অনেক অনেক ধন্যবাদ। সামনে আরও আকর্ষণীয় সব মুভির রিভিউ দেয়া হবে।

No comments: