Header Ads

বই রিভিউঃ নিশীথিনী

বই রিভিউঃ নিশীথিনী

বইয়ের নাম : নিশীথিনী
লেখক : হুমায়ূন আহমেদ

মিসির আলি সিরিজের দ্বিতীয় বই খুব সম্ভবত।

ময়মনসিংহ জেলার মোহনগঞ্জ গ্রামে বন্ধু আজমলের বাড়িতে ঘুরতে যায় মেডিকাল পড়ুয়া ছাত্র ফিরোজ।সমস্যার শুরু সেখান থেকেই।ফিরোজের সাথে সেখানে দেখা হয় এক ভয়ংকর শক্তির।

ফিরোজ সেখানে প্যান্ট পরিহিত খালি গায়ের এক লোককে দেখে,যার চোখে আবার গোল্ড রিমের চশমা ছিল। ফিরোজকে অসুস্থ, অচেতন অবস্থায় মোহনগঞ্জ থেকে ঢাকা আনা হয়।মিসির আলির উপর ভার পরে ফিরোজের চিকিৎসার।

এদিকে ঢাকা শহরে এক নতুন আতংক দেখা যায়"নগ্নযুবকের ত্রাস"।ঢাকা শহরের বিভিন্ন জায়গায় শুধু প্যান্ট পরিহিত এক যুবককে রড হাতে মানুষকে খুন করতে দেখা যায়।এদিকে ফিরোজের কেস তদন্তে মিসির আলি ছুটে যান মোহনগঞ্জে। সেখানে যেয়ে তিনি জানতে পারেন ফিরোজ ওইদিন গ্রামে প্যান্ট পরিহিত, গোল্ড রিমের চশমা চোখে দেওয়া, খালি গায়ের যে লোককে দেখেছিল ঠিক তেমনই একজন ছিলেন এ গ্রামে, তিনি আজমলের দাদার বাবা,যাকে প্রজারা সেইসময় রড দিয়ে পিটিয়ে মেরে ফেলে।

এদিকে মিসির আলির সাথে দেখা হয় তার এক পুরাতন ছাত্রী নিলুর।কিন্তু আশ্চর্য নীলুর মাঝে যে সেই রানুর ছাপ পাওয়া যাচ্ছে।নীলুকেও তার অনেকটা রহস্যময়ী মনে হয়।মিসির আলি কি পারবে ফিরোজকে ঠিক করতে নাকি ফিরোজের ভিতর বসবাস করা সেই অশুভ শক্তি মিসির আলির সব লজিক ছিন্ন-ভিন্ন করে ফেলবে!

লেখক পরিচিতিঃ
লিখেছেনঃ আহমেদ আজাদ

এমন আরও বইয়ের নিয়মিত রিভিউ পেতে EduQuarks এর সাথেই থাকুন। প্রতি সপ্তাহের শনি এবং মঙ্গলবারে আমাদের বুক রিভিউ সিরিজের লিখা পাবলিশ হয়ে থাকে। আমাদের সাথে যুক্ত থাকতে যোগ দিন আমাদের ফেসবুক গ্রুপে ও লাইক দিয়ে রাখুন ফেসবুক পেইজে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

No comments: