Header Ads

মুভি রিভিউঃ Dumb & Dumber (1994)

মুভি রিভিউঃ Dumb & Dumber (1994)

দুই বন্ধু রাস্তায় যেতে কি কি মজার কাণ্ড করতে পারে সেটা যদি দেখতে চান তাহলে দেখুন Peter Farrelly পরিচালিত ১৯৯৪ সালে মুক্তিপ্রাপ্ত Dumb and Dumber.

দুই বন্ধু Lloyd Christmas (Jim Carrey) এবং Harry Dunne (Jeff Daniels) দুজনেই দুই নির্বোধ। লয়েড ড্রাইভার হিসাবে একটি মেয়ে Mary Swanson (Lauren Holly) এয়ারপোর্টে ছাড়তে যায়। লয়েড ম্যারির প্রেমে পড়ে যায় ,ম্যারি এয়ারপোর্টে একটা ব্রিফকেস ফেলে চলে যায়। লয়েড সেটা পায় এবং লয়েড ঠিক করে হ্যারি কে নিয়ে সেটা ম্যারি কে ফেরত দিতে যাবে। লয়েড আর হ্যারি কেউ জানে না যে ওই ব্রিফকেসে ভর্তি টাকা আছে। 

কিন্তু ম্যারির কাছে এত টাকা কেনো। ম্যারির আসল পরিচয় কি? ব্রিফকেস নিয়ে দুই নির্বোধ বন্ধু গাড়ি নিয়ে বেরিয়ে যায় আর শুরু হয়ে হাস্যকর ঘটনা। 

Jim Carrey মানেই ধরে নেয়া যায় দুর্দান্ত হাসির পরিস্থিতি আর তার সঙ্গে Jeff Daniels এর অভিনয়। আমার দেখা Dumb & Dumber শ্রেষ্ঠ একটা হাসির সিনেমা।সারা সিনেমা জুড়ে দুই বন্ধুর হাবভাব দারুন হাসির পরিস্থিতি তৈরী করেছে। হ্যারি আর লয়েডের জুটি ও তার কার্যকলাপ দারুন। পরিচালক Peter Farrelly এর প্রথম সিনেমা হিসাবে সার্থক। Nicolas Cage আর Gary Oldman এর হ্যারি ও লয়েডের চরিত্রে প্রথম পছন্দ ছিল। হাসির সিনেমা দেখতে যাদের ভালো লাগে তারা দেখে ফেলুন Dumb & Dumber .

লিখাটি ভালো লেগে থাকলে সোশ্যাল নেটওয়ার্কে এবং নিজের বন্ধুদের সাথে শেয়ার করুন। নিয়মিত এমন লিখা পেতে EduQuarks এর সাথেই থাকুন। যুক্ত হোন আমাদের ফেসবুক গ্রুপে এবং ফেসবুক পেইজে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

No comments: