Header Ads

মুভি রিভিউঃ The Hunt (2012)

মুভি রিভিউঃ The Hunt (2012)

The Hunt (2012)
IMDB রেটিংঃ 8.3
পার্সোনাল রেটিংঃ 7.5

অপবাদ!
অপবাদ এমন একটা জিনিস যেটা শুধু আরোপ করতে দেরী হয়, ছড়াতে বেশী সময় নেয় না। আর সমাজটা এমন যে যার উপর অপবাদ এসেছে তাকে আমরা ঘৃণার পাত্রে ফেলে দেই। কোনো প্রকার দোষ প্রমাণ হোক বা না হোক, মানুষ যেটা বিশ্বাস করতে চায় সেটা বিশ্বাস করেই জাজমেন্ট দিয়ে দেয়।

লুকাস স্কুলের টিচার। ডিভোর্স, ছেলের কাস্টেডি সবকিছুর ঝামেলা থেকে যখন সে একটু একটু করে মুক্তি পেয়ে নতুন প্রেমিকার সাথে জীবনটা ভালো ভাবে লিড করছিল ঠিক তখনই তার বিরুদ্ধে ভয়ঙ্কর একটি অভিযোগ আসে। যৌন হয়রানির অভিযোগ। কার কাছ থেকে? স্কুলের স্টুডেন্ট আর তার বেস্ট ফ্রেন্ডের ৬ বছরের মেয়ে ক্লারার কাছ থেকে।

সিনেমাটি আপনাকে সমাজের এহেন পরিস্থিতি নিয়ে ভাবাবে। লুকাসের অবস্থা দেখে তার প্রতি মায়া জাগাবে। তার প্রতি মানুষের ব্যবহার দেখে ঘৃণা জন্মাবে।যখন বেস্ট ফ্রেন্ড অবিশ্বাস করে তখন কস্টটাও বুকে লাগবে।এ সিনেমার ইউনিকনেস এখানেই যে, কোনো কিছু সরাসরি না দেখিয়ে বা একচুয়ালি ক্লিয়ার না করেই সিম্বোলিকালি অনেক কিছু বুঝাতে পেরেছে।

হ্যানিবল খ্যাত "ম্যাডস মিকেলসন" লুকাস চরিতে দারুণ অভিনয় করেছেন। তার সেরা অভিনয় কিনা বলতে পারছিনা যেহেতু কার তেমন কাজ দেখা হয় নি। তবে, নিপীড়িত আর অসহায় চরিত্রে তার কষ্টটা একদম জায়গা বরাবর লাগছিল।

মুভির এন্ডিংয়ের কথা না বললেই নয়। মুভির পুরো বক্তব্যকে যেনো একদম উপসংহার দিয়েছে ঐ সিনটি। কিছু না বলাই বেটার, স্পয়েল হয়ে যাবে। জাস্ট বলতে চাই, "একটি অসাধারণ প্রতিকী সিন"

অস্কারে সেরা বিদেশী সিনেমার জন্য নমিনেশন পেয়েছিলো এই সিনেমাটি।

লিখাটি ভালো লেগে থাকলে সোশ্যাল নেটওয়ার্কে এবং নিজের বন্ধুদের সাথে শেয়ার করুন। নিয়মিত এমন লিখা পেতে EduQuarks এর সাথেই থাকুন। যুক্ত হোন আমাদের ফেসবুক গ্রুপে এবং ফেসবুক পেইজে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

No comments: