Header Ads

মুভি রিভিউঃ Wild Tales

মুভি রিভিউঃ Wild Tales

সিনেমা : Wild Tales বা Relatos Salvajes
দেশ: আর্জেন্টিনা, স্পেন
ভাষা: স্প্যানিশ
জনরা: ড্রামা, কমেডি, থ্রিলার

মানুষ যখন হতাশায় থাকে তখন কী করে? গরম মেজাজের মানুষ হলে ক্ষোভটা ঝেড়ে ফেলে। তাই না? আর ঠান্ডা মেজাজের মানুষ হলে? নিজেকে শক্ত করে পরিস্থিতি ঠান্ডা রাখতে চায়। কিন্তু ঐ শান্তশিষ্ঠ মানুষটিও যখন মেজাজ হারিয়ে ফেলে তখন কী হয়? পরিস্থিতি বিগড়ে যায়। তাই তো? পরিচালক এই মাস্টারপিস সিনেমায় ছয়টি গল্পের মাধ্যমে দেখাতে চেয়েছেন যে চরম সময়ে মানুষের আচরণ কীরকম হতে পারে।

এই সিনেমা সম্পর্কে আমি গ্রুপে তেমন রিভিউ পড়িনি। আইএমডিবিতে দেখেই দেখার ইচ্ছা জেগেছিল। কোনো এক্সপেক্টেশন ছাড়াই দেখতে বসেছিলাম।।দেখার পর বলা যায়, I was just blown away. এরকম দুর্দান্ত ব্ল্যাক কমেডি, ড্রামা আর থ্রিলের সংযোজন আমি খুব বেশি দেখিনি। প্রতিটা মুহূর্তে চমক, সিচুয়েশন বেইজড চরম কমেডি, এতোটা এনজয় আমি খুব বেশি সিনেমা দেখে করিনি।

মুভির শুরুর সিনটাই এতো মারাত্মক যে আপনি আঠার মতো লেগে যাবেন পুরো সিনেমা শেষ করার জন্য। মুভির শুরু থেকে শেষপর্যন্ত আমি কয়বার লাফিয়ে উঠেছি আর হাত তালি দিয়েছি সেটা আমি নিজেও জানি না। উত্তেজনায় ভরপুর প্রতিটা স্টোরির এক্সিকিউশন জাস্ট এ্যামেজিং।

মুভির ডিরেকশন নিয়ে কিছুই বলার নেই। অসাধারণ। স্টোরিটেলিং, সিনেমাটোগ্রাফি হতে শুরু করে প্রত্যেকটা ক্যারেক্টারের অভিনয়, ডায়লগ মন ছুয়ে গেছে। মোদ্দাকথায়, একটা পারফেক্ট সিনেমার যা যা গুণাবলি থাকা দরকার তা এ সিনেমার আছে। সিনেমার গল্পগুলি শিক্ষা নেওয়ার মতো উপাদানে ভরপুর। প্রতিটি কাহিনী, প্রতিটা চরিত্রই কিছু না কিছু মিন করে। বুঝাতে চায় মানুষের প্রকৃতি আর তাদের আচরণ কীভাবে অন্য মানুষের জীবনে প্রভাব ফেলে।

সিনেমাটি আমার দেখা দ্বিতীয় সেরা বিদেশি সিনেমা এবং ওভারঅল অন্যতম সেরা সিনেমা। অস্কারে কেনো সেরা বিদেশী চলচিত্রের পুরষ্কার পেলো না সেটা বুঝলাম না। প্রাপ্য ছিলো আমার মতে। যদিওবা বাফটা পুরষ্কার পেয়েছে তবে অস্কার পেলে মন্দ হতো না। শকিং, থ্রিলিং, কমেডিক একটি রোলার কোস্টারে আপনাকে স্বাগতম। দেখে ফেলুন শীঘ্রি।

পার্সোনাল রেটিং : ১০/১০।
প্রতিটি সিঙ্গেল ন্যানোসেকেন্ড পাগলের মতো এনজয় করেছি।

লিখাটি ভালো লেগে থাকলে সোশ্যাল নেটওয়ার্কে এবং নিজের বন্ধুদের সাথে শেয়ার করুন। নিয়মিত এমন লিখা পেতে EduQuarks এর সাথেই থাকুন। যুক্ত হোন আমাদের ফেসবুক গ্রুপে এবং ফেসবুক পেইজে। সবাইকে অনেক অনেক ধন্যবাদ।

No comments: